আমি পেলে উপহার তুমি খেলে ঘুষ আমি আহার করি তুমি গেলো আমি জ্ঞানী তুমি মূর্খ আমিই পুরুষ বটে-তুমি কাপুরুষ।
আমি ভালোবেসে সফল হবো তুমি খাবে ছ্যাকা আমি সবিতার চুলের ঘ্রাণ নেবো তুমি ওর দিকে তাকালে চোখ গেলে দেব আমার একাধিক বিয়ে “পাপমুক্তির দোহাই”, তুমি একটা করলেও “কাম ও মোহের দায়” আমি মেয়েদের দিকে একবার তাকাই তুমি তো চোখ দিয়ে চাটো।
আমার বানানো সিনেমাগুলো সকলই রুচিশীল তোমারগুলো সব যৌনতা ছড়ায় আমি গান গাই তোমার গলায় নেইকো সুর আমি ভালো লিখিয়ে তুমি জানো না ক-খ আমার সংগঠন সৎ তোমারটা দুর্নীতিবাজ।
আমি পার হয়ে যাবো নদী তুমি মাঝ নদীতে মরবে ডুবে আমি চাকুরি পাবো তুমি করবে শুধু জুতা ক্ষয় আমার হবে পদোন্নতি তোমার চাকুরি পাওয়াই ঢের।
আমার আবাস হবে উচ্চ তুমি ফুটপাতে শুয়ে মশার কামড় খাবে আমার থাকবে গাড়ি তুমি চড়বে ভ্যান-রিক্সা আমি ধরাবো “বেনসন” তুমি টানবে “বিড়ি” আমিই উচ্চ-আমিই বীর নিজের জন্য চাই আমি যা, অন্যের জন্য চাই না ...... ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
আমি আর তুমির মাঝে এই ঈর্ষাটা বোধ হয় কম বেশি সবাই লালন করি । কবিতাতির শিরোনাম নিয়ে অবশ্য আরও একটু ভাবার অনুরোধ রইলো। '' আমিই পুরুষ বটে-তুমি কাপুরুষ'' আমার কাছে মনে হল এটা নাম হতে পারে অথবা অন্য কিছু ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।